ই-পেপার

বরগুনায় সাবেক ‍এমপির গাড়িবহরে ছাত্রলীগ-যুবলীগের হামলা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: September 4, 2022

১৬ বছর পর নিজ গ্রাম বরগুনা জেলার পাথরঘাটায় ফিরলেন সাবেক সাংসদ ও বিএনপির প্রভাবশালী নেতা নুর ইসলাম মনি। পাথরঘাটার প্রবেশের সঙ্গে সঙ্গে তাঁর গাড়ি বহরে হামলা চালিয়েছে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা। এতে সাবেক সাংসদ নূুর ইসলাম মনি এবং উপজেলা বিএনপির কয়েকজন নেতাকর্মীসহ অর্ধশতাধিক নেতা কর্মী আহত হয়েছেন। রবিবার (৪ সেপ্টেম্বর) বিকেলে পাথরঘাটার নাচনাপাড়া গ্রামে এই ঘটনাটি ঘটে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি কেন্দ্র করে পাথরঘাটা উপজেলা জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। জানা যায়, সম্প্রতি তেল গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ ডাক দিয়েছে পাথরঘাটা উপজেলা বিএনপি। এতে যোগ দিতে ১৬ বছর পর ঢাকা থেকে গাড়িবহর নিয়ে নিজ গ্রাম পাথরঘাটার নাচনাপাড়ার উদ্দেশ্য রওয়ানা হন সাবেক সাংসদ ও বিএনপির প্রভাবশালী নেতা নুর ইসলাম মনি। তাঁর গাড়ি বহর নাচনাপাড়া প্রবেশ করলে হামলা চালায় স্থানীয় ছাত্রলীগ যুবলীগের নেতাকমীরা।

এসময় বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা। এতে নুর ইসলাম মনি, উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মো. ফারুকসহ অর্ধশত নেতাকর্মী আহত হয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

বরগুনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট তারিকুজ্জামান টিটু বলেন, ঢাকা থেকে গাড়িবহর নিয়ে পাথরঘাটার নাচনেপাড়া এলাকায় তাঁর নিজ বাড়িতে যাবার পথে হামলার চেষ্টা চালায় ছাত্রলীগ ও যুবলীগ । এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাত্রলীগ যুবলীগকে সংঘর্ষের জড়াতে বাধা দিলেও তাঁরা হামলা চালায়। এতে সাবেক এমপি নুরুল ইসলাম মনি ও উপজেলা বিএনপি’র আহ্বায়ক চৌধুরী মো. ফারুক সহ ৫০ নেতাকর্মী আহত হয়েছেন।

এদিকে, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এরই অংশ হিসেবে সোমবার (৫ সেপ্টেম্বর) কর্মসূচি পালন করবে পাথরঘাটা উপজেলা বিএনপি।

একই সময়ে সারাদেশে বিএনপি-জামায়াত সন্ত্রাসী কর্মকাণ্ড ও নৈরাজ্যের প্রতিবাদে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে। দুই গ্রুপের কর্মসূচি নিয়ে আতঙ্ক বিরাজ করছে পুরো পাথরঘাটা উপজেলা জুড়ে।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি ওয়ালিদ মক্কী বলেন, সারাদেশে বিএনপি -জামায়াত সন্ত্রাসী কর্মকাণ্ড ও নৈরাজ্যের প্রতিবাদে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগ সোমবার (৫ সেপ্টেম্বর) বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে। সেখানে কোন দল কোথায় প্রোগ্রাম করবে বা কে কি প্রোগ্রামের ডাক দিয়েছে তা আমাদের জানা নেই। কেউ যদি শান্তিপ্রিয় পাথরঘাটায় নৈরাজ্য বা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক কোনো ধরণের বক্তব্য দেয় তাহলে তা কঠোরভাবে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগ সেটি প্রতিহত করবে।

এবিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। বিশৃঙ্খলা এড়াতে উপজেলা জুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ছাড়াও অপ্রীতিকর ঘটনা এড়াতে উভয় গ্রুপকেই কর্মসূচি না করার জন্য বলা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন