ই-পেপার

বঙ্গবন্ধু বাঙালী জাতির পরিপূর্ণ বিকাশ ঘটিয়েছেন : ড. বেনজীর আহমেদ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 17, 2021

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজি) ড. বেনজীর আহমেদ- বিপিএম বলেছেন, ‘একটি জাতিসত্তার বিকাশে সময়ের প্রয়োজন হয়। এটার মূল ফ্যাক্টর সাহিত্য ও সংস্কৃতি। বঙ্গবন্ধু ২৪ বছরের মধ্যে বাঙালী জাতির পরিপূর্ণ বিকাশ ঘটিয়েছেন। গত চার হাজার বছরে আমরা আমাদের শাসন করতে পারিনি, বঙ্গবন্ধুর কারণে আমরা আমাদের শাসন করতে পারছি। বঙ্গবন্ধু এই দেশ দিয়েছেন, আর এখন এই দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার দুপুরে বরিশাল নগরীর পুলিশ লাইন্স মাঠে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশ প্রধান অতিথি’র বক্তৃতায় ইন্সপেক্টর জেনারেল এ কথা বলেন। অনুষ্ঠিত সুধি সমাবেশে সভাপতিত্ব করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার)।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রাসেল এর সঞ্চালনায় প্রধান অতিথি ড. বেনজীর আহমেদ আরও বলেন, ‘স্বাধীনতার পরে আমাদের বলা হয়েছিল তলাবিহীন ঝুঁড়ি। সেই তলাবিহীন ঝুঁড়ি এখন বিশ্বের বিস্ময়। বাঙালী জাতি সব থেকে মেধাবী ও বিক্রেটিভ। বাঙালীরা যেটা আজকে ভাবে, অন্যরা সেটা বহু পরে ভাবেন।

তিনি বলেন, ‘ভরত উপ-মহাদেশে ৪টি নোবেল এসেছে। যার তিনটির মালিক বাঙালীরা। পাকিস্তান কখনো ভাবেনি বাঙালীরা এত এগিয়ে যাবে। কিন্তু পাকিস্তানের তরুণরা আজ দেশ পরিচালনার জন্য বলছে ‘দুই বছরের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে প্রয়োজন’।

তিনি আরও বলেন, ‘আজ বাংলাদেশের সব সেক্টরে ডেভেলপমেন্ট হয়েছে। আমার বাবা ১৩ মাইল হেটে স্কুলে যেতেন। এখন গ্রামে গ্রামে স্কুল এবং থানায় থানায় সরকারি-বেসরকারি কলেজ রয়েছে। দেশের ৯০ ভাগ গ্রামে এখন বিদ্যুৎ রয়েছে। সব জায়গায় রাস্তা রয়েছে। সারাবিশ্বে এখন বাংলাদেশী রয়েছে।

আইজিপি বলেন, ‘বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ তৈরী হয়েছে। এই পরিস্থিতি না হলে দেশের উন্নয়ন হয় না, অগ্রগতি হয় না। যেটা এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে হচ্ছে। আমরা অর্থনীতির দেশ হিসেবে ১১ থেকে ১৫ তম হবো। আমরা অংশীদারিত্বের ভিত্তিতে পুলিশিং করতে চাই। জনগণের স্বার্থে সবাইকে নিয়ে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

সুধী সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন, বরিশাল চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. কবির উদ্দিন প্রামণিক, শেখ হাসিনা সেনানিবাস এর ভারপ্রাপ্ত জিওসি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুজ্জামান খান, বরিশাল রেঞ্জ ডিআইজি এস.এম আক্তারুজ্জামান, ডিজিএফআই’র কর্নেল জিএস কর্নেল এম.এ সাদি, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বরিশাল জেলার পুলিশ সুপার মো. মারুফ হোসেন, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, জেলা ও দায়রা জজ আদালতের পিপি এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ.কে.এম জাহাঙ্গীর।

এছাড়াও বরিশাল বিভাগীয় ও জেলা পর্যায়ের পুলিশ, জনপ্রশাসন, জেলার বিভিন্ন উপজেলার পরিষদের চেয়ারম্যান, পৌর মেয়র, সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা, কমিউনিটি পুলিশিং ও গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টার দিকে জেলা পুলিশ লাইন্স মাঠে বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ।

এরপর বিকালে তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার, এয়ারপোর্ট থানার নতুন ভবন ও তথ্য প্রযুক্তি সেবা ওকার্যক্রমের উদ্বোধন করেন। পরে মেট্রোপলিটন পুলিশ আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন আইজিপি। এরপর বিকালে বিমান যোগে ঢাকার উদ্দেশ্যে বরিশাল ত্যাগ করেন তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন