ই-পেপার

পিরোজপুরে নৌকার প্রচারনায় গিয়ে গুলিবিদ্ধ যুবলীগ নেতার মৃত্যু

পিরোজপুর প্রতিবেদক | আপডেট: November 16, 2021

পিরোজপুরের সদর উপজেলায় শংকরপাশা ইউনিয়নের নির্বাচনী প্রচারণা গিয়ে গুলিবিদ্ধ হওয়ার পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। সোমবার রাত ১১টায় বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইরতিজা হাসান রাজু।

নিহত ফয়সাল মাহবুব শুভ (৩৫) পিরোজপুর সদর উপজেলার উকিলপাড়া এলাকার মাহবুব-এ-খোদা’র পুত্র। তিনি পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ছিলেন।

পিরোজপুর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান মানিক জানান, গত ৭ নভেম্বর রোববার শংকরপাশা এলাকায়া নৌকা মার্কার পক্ষে প্রচারণা জন্য যান যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

কারপাশা ইউনিয়নের মল্লিকবাড়ী এলাকায় পৌঁছালে হঠাৎ করে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী নাসির হোসেন মাতুব্বরের লোকজন নৌকা মার্কার প্রচারনায় অংশ নেয়া লোকজনের উপর গুলি করে এবং অস্ত্র নিয়ে হামলা করে।

এ সময় বিদ্রোহী প্রার্থী নাসির হোসেন মাতুব্বরের লোকজনের গুলিতে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ গুলিবিদ্ধ হয় এবং সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সহ-সভাপতি হাসান সিকদারে মাথায় অস্ত্র দিয়ে কোপ দেয়। এছাড়াও আরো কয়েক জন নেতা-কর্মীকে পিটিয়ে আহত করে।

পরে স্থানীয় নেতা-কর্মীদের সহাসয়তায় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ সহ আহতদের উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করে। এর মধ্যে গুলিবিদ্ধ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভকে উন্নত চিকিৎসার জন্য খুলনা সিটি হাসপাতালে ভর্তি করে।

সেখানে তার অবস্থার আরো অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ৮ নভেম্বর সোমবার দুপুরে খুলনা থেকে এয়ার এম্বুলেন্সে করে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড্ হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ এ ঘটনায় মামলার প্রধান আসামি বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন মাতুব্বরসহ ৯ জনকে গ্রেপ্তার করে বলে জানান পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আ. জ. মো: মাসুদুজ্জামান।

এদিকে, পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ’র মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস, সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান, পিরোজপুর-১ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়াল, সাধারণ সম্পাদক এ্যাড.এম এ হাকিম হাওলাদার, পিরোজপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলী সহ-সভাপতি মো: হাবিবুর রহমান মালেক, যুগ্ম সাধারণ সম্পাদক মজিবুর রহমান খালেন, কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী সদস্য মশিউর রহমান মহারাজ, জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু, সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান মানিকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন