ই-পেপার

‘নির্মাণাধীন স্থাপনায় চাঁদাবাজির তথ্য সর্বাগ্রে অবগত করুন : বিএমপি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 13, 2022

বরিশাল কোতয়ালী মডেল থানায় ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় থানা চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মো. এনামুল হক।

শুরুতেই বিগত ‘ওপেন হাউজ ডে’তে আগত ভুক্তভোগী জনসাধারণের উত্থাপিত বিভিন্ন সমস্যা সমাধানকল্পে সংশ্লিষ্ট থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কি কি পদক্ষেপ গ্রহণ এবং বাস্তবাছু করেছেন সে সংক্রান্তে পুঙ্খানুপুঙ্খভাবে একটি বিবরণী সকলের সামনে পাঠ করে শোনানো হয়।

এরপর উপস্থিত ভুক্তভোগী জনসাধারণ তাদের নানাবিধ সমস্যা এবং সম্ভাবনার কথা তুলে ধরেন। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি সমাধান কল্পে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের দিক নির্দেশনা প্রদান করেন। যার বাস্তবাছু পরবর্তী মাসে অনুষ্ঠিতব্য ওপেন হাউজ ডে’তে আগত সর্বসাধারণের সামনে পর্যালোচনার কথা বলেন।

এসময় অতিরিক্ত কমিশনার মো. এনামুল হক বলেণ, ‘ওপেন হাউজ ডে হচ্ছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে জনগণের সাথে পুলিশের যোগাযোগ স্থাপনের একটি সেতুবন্ধন। তাই ওপেন হাউজ ডে তে উত্থাপিত বিষয়গুলো অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হয়। পুলিশ জনতার মিলনমেলায় ওপেন হাউজ ডে এমন একটি টুলস যেখানে সরাসরি ভুক্তভোগীসহ সমাজের সার্বিক চিত্র উঠে আসে। যা আমাদের নজরে নেই। এই জন্য ওপেন হাউজ ডে আমাদের জন্য অতীবগুরুত্বপূর্ণ।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগের উপ-কমিশনার মো. আলী আশরাফ ভূঞা। তিনি তার বক্তব্যে বলেন, ‘এলাকার পরিবেশ আরও শান্ত রাখতে অপরাধ নিয়ন্ত্রণে পুলিশ জনতা এক হয়ে কাজ করতে হবে। চাঁদাবাজি, সন্ত্রাসী, মাদক কারবারি, শব্দ দূষণসহ কোথাও কোন অপরাধ সংগঠিত হওয়ার আগেই আমাদের নজরে আনুন। বিশেষ করে নির্মাণাধীন স্থাপনায় কোন প্রকার চাঁদাবাজির তথ্য সর্বাগ্রে পুলিশকে অবগত করুন।

কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিমুল করীম এর সভাপতিত্বে ‘ওপেন হাউজ ডে’তে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. ফজলুল করীম, গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার মো. ফারুক হোসেন, কোতয়ালী মডেল থানার সহকারী কমিশনার শারমিন সুলতানা রাখী প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন