ই-পেপার

ডিআইজি অফিস থেকে মোটরসাইকেল চুরি, দুই থানার ১৪ পুলিশ বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক | আপডেট: July 5, 2022

রাত্রিকালীন সময়ে দায়িত্বে অবহেলার অভিযোগে বরিশালের গৌরনদী ও উজিরপুর মডেল থানায় কর্মরত ১৪ পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতিও নেয়া হয়েছে।

বিভাগীয় সদর দপ্তর থেকে একটি মোটরসাইকেল চুরির ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে গত ৩ জুলাই ১৪ পুলিশ কর্মকর্তা এবং কনস্টেবলকে সাময়িকভাবে বরখাস্ত করা হলেও বিষয়টি প্রকাশ পায় মঙ্গলবার দুপুরের পরে।

বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন। তবে বিষয়টি সম্পর্কে অবগত নন বলে দাবি করেছেন বরিশাল জেলার গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এস এম আল বেরুণী।

রেঞ্জ ডিআইজি কার্যালয় থেকে পুলিশ সুপার কার্যালয়ে পাঠানো এক স্মরক সূত্রে জানা গেছে, ‘যাদের সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে তাদের মধ্যে ১০ জন গৌরনদী মডেল থানায় কর্মরত ছিলেন। বাকি চারজন উজিরপুর মডেল থানার।

এরা হলেন- গৌরনদী থানার উপ-পরিদর্শক মো. আব্দুল গফ্ফার হোসেন, উপ-পরিদর্শক ছগির মিয়া, সহকারী উপ-পরিদর্শক সোহরাব হোসেন, কনস্টেবল মো. ইকবাল. মো. কালাম, মুরছালিন, নয়ন, অমৃত, মেহেদী এবং ড্রাইভার আব্দুল হক রানা, উজিরপুর থানার উপ-পরিদর্শক মো. জিয়াউল হায়দার, কনস্টেবল রবিউল ইসলাম, মো. সোহেল রানা ও ইমরান সোহেন।

জানা গেছে, ‘চলতি বছরের গত ২ জুন রাত ৩টা ২০ মিনিটে বরিশাল বিভাগীয় সদরদপ্তর (বিভাগীয় কমিশনার ও রেঞ্জ ডিআইজি কার্যালয়) কম্পাউন্ডের মধ্যে গ্যারেজ থেকে একটি এফ.জেড ভার্সন-টু মডেলের মোটরসাইকেল চুরি হয়।

পরবর্তীতে বিভাগীয় সদরদপ্তর কম্পাউন্ডসহ ঢাকা-বরিশাল মহাসড়কে স্থাপিত সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করা হয়। এতে দেখা যায় অজ্ঞাতনামা এক চোর খালি পায়ে, চাবিবিহীন অবস্থায় মোটরসাইকেলটি নিয়ে যায়।

চোর মোটরসাইকেল নিয়ে ঢাকা-বরিশাল হাইওয়ে হয়ে প্রথমে বরিশাল জেলার উজিরপুর উপজেলায় এবং পরে গৌরনদী উপজেলায় প্রবেশ করে। তারা দুই থানার চেকপোস্ট হয়ে ফরিদপুরের ভাঙ্গা হয়ে থানার দিকে চলে যায়।

বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান বলেন, ঘটনার সেই রাতে গৌরনদী এবং উজিরপুর থানার পুলিশ সদস্যরা মোবাইল ডিউটিতে থাকা সত্বে তাদের দায়িত্বে অবহেলার বিষয়টি ধরা পড়ে সিসি ক্যামেরায়। তাদের দায়িত্ব অবহেলার কারণে চোর নির্বিঘ্নে সকল স্থান অতিক্রম করে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়েছে। আর তাই দায়িত্ব অবহেলার কারণে সেই রাতে দায়িত্বে থাকা গৌরনদী এবং উজিরপুর থানার ১৪ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হচ্ছে বলেও জানান তিনি।

  • ফেইসবুক শেয়ার করুন