ই-পেপার

গৌরনদীতে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত ২৫

নিজস্ব প্রতিবেদক | আপডেট: September 1, 2022

বরিশালের গৌরনদী উপজেলার টরকীতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ২৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে বাস দুটির ২ চালকও রয়েছেন।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানা পুলিশের সদস্যরা উদ্ধার কার্যক্রম শুরু করেছেন।

এদিকে, দুর্ঘটনার পর বাস দুটি মহাসড়কের ওপর থাকায় উভয় প্রান্তে তীব্র যানজটের সৃষ্টি হয়। এক ঘণ্টার চেষ্টায় সড়কে যান চলাচল স্বাভাবিক করে হাইওয়ে থানা পুলিশ।

স্থানীয়রা জানান, ‘বেপারী পরিবহনের’ একটি বাস ঢাকা থেকে বরিশালের দিকে যাচ্ছিলো। অপরদিকে বরিশাল থেকে ভুরঘাটার দিকে যাচ্ছিলো ‘চাকলাদার ক্লাসিক’ নামে অপর একটি লোকাল বাস।

পথিমধ্যে ঢাকা-বরিশাল মহাসড়কের টরকী বন্দর এলাকা অতিক্রমকালে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়।

বেপারী পরিবহনের যাত্রী ফজলু জানান, মহাসড়কে থাকা একটি ভ্যানকে সাইড দিতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। তবে অপর যাত্রী কবির বলেন, বেপারী পরিবহনের চালকের অস্থিরতার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে। বাসটির বেশিরভাগ সিটেই যাত্রী ছিলো বলে জানান তিনি।

অপরদিকে, দুর্ঘটনাকবলিত লোকাল বাসের যাত্রী কুলসুম জানান, তাদের বাসেরও বেশিরভাগ সিটে যাত্রী ছিলো। সেই হিসেবে দুই বাস মিলিয়ে ৩০ জনের মতো যাত্রী কম-বেশি আহত হয়েছেন।

গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. বিপুল হোসেন জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে আসেন এবং উদ্ধার অভিযান শুরু করেন। ২৫ জন আহতকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

এদিকে, গৌরনদী হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ শেখ মো. বেলাল হোসেন জানান, রেকার দিয়ে বাস দুটিকে পাশে সরিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। দুর্ঘটনার পর আহত ২৫ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে, গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা জানান, উন্নত চিকিৎসার জন্য একজন চালকসহ গুরুতর আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন