ই-পেপার

কাঠালিয়ায় সাবেক অধ্যক্ষকে গ্রেফতারের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 13, 2022

ঝালকাঠির কাঠালিয়ার আমুয়া শহীদ রাজা ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ মো. আবুল বসার বাদশার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদ।

১৩ জানুয়ারি বৃহস্পতিবার আদালত এ পরোয়ানা জারি করেন। কলেজের বর্তমান অধ্যক্ষ সমির কুমার সাহার দায়েরকৃত দুর্নীতির মামলায় বিচারক ওই আদেশ দেন।

আমুয়া শহীদ রাজা ডিগ্রী কলেজে সাবেক এ অধ্যক্ষ ২০১৫ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত গত ৫ বছরে কর্মকর্তা-কর্মচারী নিয়ােগ, নবায়ন, ভ্রমণ ভাতাসহ নানা অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কলেজের ৫১ লক্ষ ৪৭ হাজার টাকা আত্মসাত করেন।

গত ৩১ ডিসেম্বর ২০২০ড় তারিখ বর্তমান আক্ষে সুমির কুমার সাহা ঝালকাঠি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৭১/২০ গত ৩১ ডিসেম্বর ২০২০ বর্তমান অধ্যক্ষ সুমির কুমার সাহা ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৭১/২০ নং মামলা দায়ের করেন। আদালত মামলাটির তদন্তভার সিআইডি পুলিশকে দেন। সিআইডি দীর্ঘ সময় তদন্ত করে গত দু’মাস পূর্বে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

তদন্ত প্রতিবেদনে প্রাথমিক ভাবে আবুল বসার বাদশার সকল দুর্নীতি ও অনিয়ম প্রমাণিত হয়েছে বলে উল্লেখ করেছেন সিআইডি আদালত আসামি বাদশাকে সমন জারি করলেও তিনি আদালতে উপস্থিত হননি। পলাতক হিসেবে তার বিরুদ্ধে এ গ্রেফতারী জারি করা হয়ছে।

  • ফেইসবুক শেয়ার করুন