ই-পেপার

‘কল রেকর্ড ফাঁস মৌলিক অধিকার পরিপন্থী’- এমপি শম্ভু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 8, 2022

সম্প্রতি বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এবং বরগুনা সদর থানার ওসি তরিকুল ইসলামের কথোপকথনের কল রেকর্ড ফাঁস হয়েছে। এ নিয়ে সর্বমহলে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

তবে ব্যক্তিগত কল রেকর্ড ফাঁস সংবিধান ও মানুষের মৌলিক অধিকার পরিপন্থী বলে মন্তব্য করেছেন বরগুনা -১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। ওসি’র সাথে নিজের কথোপকথনের রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া প্রসঙ্গে এমপি এমন মন্তব্য করেন।

ফাঁস হওয়া অডিও রেকর্ডে বরগুনা ৬ নম্বর বুড়িরচড় ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতায় দায়ের হওয়া মামলা ও বরগুনার এক যুবলীগ নেতাকে নিয়ে কথোপকথন শোনা যাচ্ছে। বিষয়টি বরগুনার মানুষের মধ্যে প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। ওই ইউনিয়নে নৌকার পরাজিত প্রার্থী এমপির আপন ভায়রা সাবেক চেয়ারম্যান সিদ্দিকুর রহমান।

সাংসদ শম্ভু বলেন, আমি ওসিকে প্রভাবিত করতে এমন কোন কথা বলিনি যেটি আইনের পরিপন্থী। দুটি পত্রিকার বিরুদ্ধে আমি বরগুনার আদালতে মামলা করেছিলাম তারা আমাকে বিব্রত করতে দুটি পত্রিকা আমার সাথে ওসির কথোপকথন সংবাদ হিসেবে প্রকাশ করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ তরিকুল ইসলাম বলেন, এ বিষয়ে আমার ব্যক্তিগত কোন মন্তব্য নেই। আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নিবেন সেভাবেই কাজ করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন