ই-পেপার

কলাপাড়ায় রাখাইন সংখ্যালঘু পরিবারের সম্পত্তি জবর-দখল

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: | আপডেট: December 8, 2021

কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নের পখিয়াপাড়া গ্রামে এক সংখ্যালঘু রাখাইন পরিবারের জমি দখল করে ঘর উঠানোর অভিযোগ পাওয়া গেছে। রাখাইন মংচোথান তালুকদার দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকার সুযোগে তার পৈত্রিক সম্পত্তি ও পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করেন নিজাম তালুকদার। স্থানীয় ইউপি সদস্য বাদল চাকলাদার এবং তার ছেলেরা বাঁধা দিলে সে তাদেরকে হুমকি প্রধান করেন।

মংচোথান তালুকদার এ প্রতিনিধিকে বলেন, নভেল করোনা ভাইরাসে যখন সারা পৃথিবী থেমে গেছে। সেই সময় করোনা পজিটিভ হয়ে কলাপাড়া হাসপাতালে এবং পটুয়াখালীতে দীর্ঘ দিন ধরে চিকিৎসা নেই, এই সুযোগে নিজাম তালুকদার জমি দখল করে ঘর উঠানোর কাজ চালিয়ে যায়। এতে স্থানীয় মেম্বার বাদল চাকলাদার নিষেধ করলে তার কথা শুনেনি, পরবর্তীতে ছেলেরা বাধা দিলে উল্টো তাদের হুমকি প্রদান করেন। দীর্ঘ দিন ধরে পৈত্রিক জমি দখল করা চেষ্টা চালিয়ে অবশেষে সুযোগ পেয়ে অবৈধ ভাবে দখল করে নিয়েছে সরল জমি।

স্থানীয় ইউপি সদস্য বাদল চাকলাদার এ প্রতিবেদককে জানায়, নিজাম তালুকদার রাখাইনদের জমি ও বেড়ীবাঁধের সাথে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে ঘর উঠাইতেছে আমি বাঁধা দিয়েছি তিনি কোন কথা শুনে নাই।
বালিয়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন মো: হুমায়ুন কবির গনমাধ্যমকে বলেন, আমার কাছে কোন অভিযোগ আসেনি অভিযোগ আসলে আমি ব্যবস্থা গ্রহন করবো।

কলাপাড়া উপ-বিভাগীয় প্রকৌশলী পানি উন্নয়ন বোর্ড কুমার শস্তিক সাংবাদিকদের জানান, বর্তমানে ইজারা দেয়া বন্ধ রয়েছে,যদি কেহ জবর দখল করে থাকে তাহলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন