ই-পেপার

করোনাকালীন প্রণোদনায় খুশি শেবাচিমের সেবিকারা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: November 28, 2021

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সেবিকাদের মাঝে আনন্দের বন্যা বইছে। করোনা প্রাদুর্ভাবের সময় করোনা রোগীদের সেবা করায় সরকারি প্রতিশ্রুতির প্রণোদনার অর্থ পেয়েছেন তারা। এর ফলে আগামী দিনে করোনাসহ যে কোন প্রাদুর্ভাবে সেবিকারা আরও আন্তরিকতার সাথে কাজ করবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

গত ১৭ নভেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সুশীল কুমার পাল স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে দেশের ৫টি হাসপাতালের ১ হাজার ৮শ’ ৫৬ জন সেবিকাকে মোট ৮ কোটি ১৭ লাখ ৬৫ হাজার ৯শ’ ৬০ টাকা প্রণোদনা বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে শের-ই বাংলা মেডিকেলের করোনা রোগীদের সেবা করা ৫শ’ ৯৪ জন সেবিকা পাচ্ছেন ২ কোটি ৬৬ লাখ ৪০ হাজার ৯শ’ ৬০ টাকা।

স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি মো. মোস্তাফিজুর রহমান জানান, করোনা প্রাদুর্ভাবের সময় শেবাচিমের করোনা ওয়ার্ডে কর্মরত ৫শ’ ৯৪ জন নার্স এই ভাতার আওতায় এসেছে। যারা এই তালিকায় অন্তর্ভুক্ত হয়নি তাদেরও পর্যায়ক্রমে প্রণোদনার আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, হাসপাতালে স্বাস্থ্য সেবায় নিয়োজিত নার্সরা প্রনোদনা ভাতা পেয়ে খুশী হয়েছে। তাদের মাঝে আনন্দের বন্যা বইছে। এই প্রণোদনা আগামীতে যে কোন প্রাদুর্ভাবে সেবিকাদের কাজে আরও উৎসাহিত করবে বলে তিনি মনে করেন।

  • ফেইসবুক শেয়ার করুন