ই-পেপার

ইজিবাইকের বৈধতা পেতে সিটি মেয়রের বাসার সামনে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: December 29, 2021

বরিশালে হলুদ ইজিবাইকের (অটো রিকশা) বৈধতা দিয়ে চলাচল ও চালকদের লাইসেন্স প্রদানসহ সাত দফা দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১টার দিকে বরিশাল জেলা ও মহানগর ব্যাটারি চালিত অটো রিকশা শ্রমিক সংগঠন নগরীর ফকিরবাড়ি রোড রাখাল বাবুর পুকুর পাড়ে এই এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শ্রমিকদের অন্যান্য দাবিগুলো হলো- ইজিবাইক নিয়ে কোন ধরনের বিশৃঙ্কলা সৃষ্টি না করা, যখন তখন হলুদ ইজিবাইক আটক বন্ধ করা এবং ইজিবাইক চলাচলের অনুমতি দিয়ে নগরীর ৫০ হাজার শ্রমিকের বাঁচার সুযোগ প্রদান করা।

সংগঠনের মহানগরের সভাপতি মোশারেফ গাজির সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক লতিফ সিকদার লেদু, সহ-সভাপতি জামাল মজুমদার, সাংগঠনিক সম্পাদক কালাম সরদার, কোষাধ্যক্ষ জামাল গাজী, হোটেল শ্রমিক লীগ সভাপতি সাইদ আহমেদ প্রমুখ।

সমাবেশ পরবর্তী নগরীতে একটি বিক্ষোভ মিছিল বের করেন ইজিবাইক শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। মিছিলটি ফকিরবাড়ি রোড হয়ে কালিবাড়ি রোডে বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র বাসভবন সেরনিয়াবাত ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

পরে সেখান থেকে সদর রোড হয়ে সিটি কর্পোরেশনের এ্যানেক্স ভবনের সামনে গিয়ে শেষ হয়। এরপর দাবি সম্বলিত একটি স্মরকলিপি মেয়র বরাবর প্রদান করেন শ্রমিক নেতৃবৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন