ই-পেপার

ইউপি নির্বাচনে একটু ঝগড়াঝাঁটি হয়েই থাকে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএসএল নিউজ ডেস্ক: | আপডেট: November 11, 2021

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। এর পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এ নির্বাচনে সবসময় একটু ঝগড়াঝাঁটি হয়েই থাকে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সচিবালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তাবিষয়ক উপকমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আজই এ নির্বাচন ঘিরে দেশের বিভিন্ন স্থানে সকাল থেকে দুপুরের মধ্যে ৫ জনের নিহত হওয়ার ঘটনার খবর পাওয়া গেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ পুলিশের কাজটি পুলিশ করছে। আমাদের বিশাল এলাকা নিয়ে নির্বাচন হচ্ছে। এ ইউপি নির্বাচন এটা সবসময় আপনারা দেখে আসছেন, এটা গোষ্ঠী-গোষ্ঠীর নির্বাচন, আধিপত্যের নির্বাচন, এখানে সবসময়ই একটু ঝগড়াঝাঁটি হয়েই থাকে। যেটা হয়েছে বেশ কয়েকটি জায়গায় হতাহতের ঘটনা ঘটেছে। পুলিশ যথার্থভাবে চিহ্নিত করেছে, দোষীদের ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। যারা এই চক্রান্তের সঙ্গে জড়িত তাদেরকে চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী স্পষ্ট বলে গেছেন- সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের নিরাপত্তা বাহিনীকে যাতে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়, সেটিই করা হয়েছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য তারা কাজ করে যাচ্ছেন।

নরসিংদীর রায়পুরায় ইউপি নির্বাচনে আধিপত্য বিস্তার কেন্দ্র করে সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। নির্বাচনের দিন ভোরে উপজেলার বাঁশগাড়িতে এ ঘটনা ঘটে।

তিনজন নিহতের ঘটনা নিশ্চিত করেন রায়পুরা সার্কেলের সহকারী পুলিশ সুপার সত্যজিত কুমার ঘোষ। নিহতরা হলো- বাঁশগাড়ি এলাকার হেকিম মিয়ার পুত্র মো. সালাউদ্দিন (৩০), একই এলাকার জাহাঙ্গীর (২৬) এবং দুলাল মিয়া (৫০)।

কুমিল্লার মেঘনা উপজেলার মানিকাচর ইউনিয়নের আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে হামলা চালিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হারুন অর রশীদের লোকজন। বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুর ১২টার দিকে এ হামলা চালানো হয়। হামলায় শাওন নামে একজন নিহত হন। এ ছাড়া নাজমুল ও জের মিয়াসহ ৮-১০ জন আহন হয়েছেন। এ ছাড়াও কক্সবাজারে একজন নিহত হয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন