ই-পেপার

আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে একশ শয্যার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 15, 2022

বরিশালের আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ থেকে ১শত শয্যা করার ঘোষনা দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। শুক্রবার বিকেলে উপজেলা ৫০ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শন শেষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া এই ঘোষণা দেন।
এসময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য সেবা বিভাগ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সাইফুল্লাহিল আজম, জেলা সিভিল সার্জন ডা. মারিয়া হাসান, গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুনস, আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. মামুন মোল্লা, ডা. সমীরণ হালদারসহ প্রমুখ।
আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যা থেকে ১শত শয্যায় উন্নিত করার বিষয় নিয়ে পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আব্দুল্লাহ-এমপি’র সাথে শুক্রবার বিকেলে দেখা করেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া।
পরে স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন স্থান ও ভবন ঘুরে দেখে ৫০ শয্যা থেকে ১শত শয্যা করার ঘোষণা করেন এবং এর কার্যক্রম মন্ত্রণালয়ে শ্রীর্ঘই শুরু করা হবে বলেও জানান তিনি।
উল্লেখ্য, অবহেলিত জনগনের সুবিধার জন্য ১৯৭২ সালে আগৈলঝাড়ার গৈলায় ৩১শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করা হয়েছিল। পরবর্তীতে ২০০৪ সালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিকে ৫০ শয্যায় উন্নিত করা হয়। বর্তমান আওয়ামীলীগ সরকারের সময় ৫০ শয্যা থেকে ১শত শয্যায় উন্নিত করার ঘোষনা দেওয়া হয়।
  • ফেইসবুক শেয়ার করুন