ই-পেপার

আই রিয়েলি মিস মাই ওয়ার্ক: কাদের

বিএসএল নিউজ ডেস্ক: | আপডেট: December 18, 2021

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। শিগগিরই তিনি বাসায় যেতে পারবেন।

শনিবার (১৮ ডিসেম্বর) বিএসএমএমইউ উপাচার্য ও বোর্ড প্রধান অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এ তথ্য জানান।

তিনি বলেন, ‘ওবায়দুল কাদের প্রায় পুরোপুরি সুস্থ আছেন। রক্তচাপ, অক্সিজেন সার্কুলেশন সবকিছু স্বাভাবিক। এবার তার বাসায় ফেরার অপেক্ষা। আশা করছি, দু-একদিনের মধ্যেই তিনি বাসায় ফিরতে পারবেন।’

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘শুরুতে যখন তিনি (ওবায়দুল কাদের) হাসপাতালে এসেছিলেন, তখন তার বুকে একটু ব্যথা ছিল। ডায়াবেটিস একটু বেশি ছিল, হার্টে একটু সমস্যা ছিল। সবকিছু এখন স্বাভাবিক। দ্রুত তিনি বাসায় ফিরবেন, আমরা সবাই ওনার জন্য দোয়া করি।’

এছাড়া বিএসএমএমইউ’র বক্ষব্যাধি বিভাগের চেয়ারম্যান ও মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. আতিকুর রহমান জানান, ওবায়দুল কাদেরের সব মেডিকেল টেস্টের রিপোর্ট ভালো এসেছে।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা গতকালের তুলনায় আজকে আরও ভালো। সকল পরীক্ষা-নিরীক্ষাতেই রিপোর্ট ভালো এসেছে। তবে আমরা মনে করি তার একটু রেস্ট নেওয়া দরকার, তাই তাকে আর দুইদিন থাকতে বলা হয়েছে।

আতিকুর রহমান বলেন, গতকাল তার সিটিস্ক্যান করা হয়েছিল। আজ তার রিপোর্ট দেখেছি, খুবই ভালো। কোনো ধরনের শঙ্কা নেই। এছাড়া তার রক্তের পরীক্ষাতেও রিপোর্ট ভালো এসেছে।

এদিকে, শনিবার (১৮ ডিসেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওতে দেখা গেছে হাসপাতালের ভেতর হাঁটাহাঁটি করছেন ওবায়দুল কাদের। সেই সঙ্গে হাসপাতাল থেকে নিজের ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে পোস্ট করেছেন তিনি।

পোস্টে তিনি লিখেছেন, তার আগের কাজের কিছু ছবি দিয়ে ইংরেজিতে লেখেন, ‘আই রিয়েলি মিস মাই ওয়ার্ক, আই ওয়ার্ক হার্ড বিকজ আই লাভ মাই ওয়ার্ক, ১৮-১২-২০২১।’

এর আগে গতকাল (১৮ ডিসেম্বর) তিনি জানিয়েছিলেন, ওবায়দুল কাদের চাইলেই বাসায় যেতে পারবেন। দিনদিন তারা শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে আমরা বলেছি সার্বিক পর্যবেক্ষণের জন্য আর দুয়েকদিন হাসপাতালে থাকতে। এতে তার নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা করা যায়।

উল্লেখ্য, ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডে নেতৃত্বে দিচ্ছেন, বিএসএমএমইউ উপাচার্য ডা. শারফুদ্দিন আহমেদ।

অন্যদের মধ্যে রয়েছেন; প্রো-ভিসি একেএম মোশাররফ হোসেন, আবু নাছের রিজভী, অধ্যাপক ফজলুর রহমান, অধ্যাপক আতিকুর রহমান, অধ্যাপক ফরিদ আহমেদ, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক আরাফাত ও জাহিদ হোসেন।

গত মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে শারীরিক অসুস্থতার কারণে ও নিয়মিত কিছু চেকআপের জন্য রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি হন ওবায়দুল কাদের।

  • ফেইসবুক শেয়ার করুন