ই-পেপার

অধ্যক্ষ লাঞ্ছিত, দায় এড়াতে ইউপি চেয়ারম্যান পক্ষ্যে পাল্টা প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: January 8, 2022

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়নের কামারখালী আলহাজ্ব হযরত আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাকির হোসেন হাওলাদারের অপসারণ চেয়ে এবার পাল্টা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগে সভাপতি অনুসারীরা।

শনিবার সকাল ১০টার দিকে দাড়িয়াল ইউনিয়নের কামারখালী বাজার মীরমদন স্ট্যান্ডে এই কর্মসূচির আয়োজন করা হয়। এসময় কলেজ অধ্যক্ষকে আর্থিক দুর্নীতি, কলেজে পরিচালনায় সেচ্ছাচারিতা ও নিয়োগ বানিজ্যের অভিযোগ করেন মানববন্ধনকারীরা।

এর আগে ওই কলেজের অধ্যক্ষ জাকির হোসেনকে কলেজে ঢুকে হুমকিসহ লাঞ্ছিত করার প্রতিবাদে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও দাড়িয়াল ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলামের শাস্তির দাবি জানিয়েছে বিক্ষোভ করেন শিক্ষকরা। পাশাপাশি ওই চেয়ারম্যানের অপসারণ চেয়ে কঠোর আন্দোলনের হুশিয়ারীও দেন তারা।

ওই কর্মসূচির পাল্টা প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে চেয়ারম্যান পক্ষের অভিভাবক এবং স্থানীয় বাসিন্দাদের ব্যানারে মানববন্ধন করা হয়। এতে বক্তব্য রাখেন- ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এইচএম আব্বাস, ক্রীড়া সম্পাদক মিন্টু খান, যুবলীগের সম্পাদক মঞ্জর ইসলাম মনির, সগির আহমেদ, শিক্ষার্থী তামান্না আক্তার, সাথি আক্তার, সঞ্জয় পাল প্রমুখ। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল বের করা হয়।

অপরদিকে, দাড়িয়াল ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ব্যানারে দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ করা হয়। এসময় প্রতিবাদকারী দলীয় নেতাকর্মীরা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম হাওলাদারের বিরুদ্ধে কলেজ অধ্যক্ষের করা অভিযোগ প্রত্যাহারের দাবি জানান।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে কলেজ মিলনায়তনে শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশনের বিভাগীয় কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে অধ্যক্ষকে লাঞ্ছিত করার প্রতিবাদ এবং চেয়ারম্যানের বিচার দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ জাকির হোসেন হাওলাদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন শিক্ষক নেতা অধ্যাপক (অব.) মহসিন উল ইসলাম হাবুল, অধ্যাপক জলিলুর রহমান, অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, প্রধান শিক্ষক রেজাউল করিম, শিক্ষক এসএম শফিউল আজম, কলেজ গভার্নিং বডির সদস্য মোহাতার হোসেন হাওলাদার প্রমুখ।

এসময় তারা কলেজ পরিচালনায় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতার নগ্ন হস্তক্ষেপে শিক্ষকা সম্প্রসারণে অন্যতম বাধা বলে উল্লেখ করেন।
উল্লেখ্য, গভার্নিং বডির কমিটি গঠনকে কেন্দ্র করে গত ১ জানুয়ারি শনিবার আলহাজ্ব হযরত আলী ডিগ্রী কলেজ অধ্যক্ষ মো. জাকির হোসেন হাওলাদারকে তার কক্ষে প্রবেশ করে হুমকিসহ অকথ্য ভাষায় গালাগাল দেন গভার্নিং বডির সদস্য ও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম।

এই ঘটনায় ওই শিক্ষক থানায় একটি সাধারণ ডায়েরী করেন। এ ঘটনায় এলাকাজুড়ে নিন্দার ঝড় ওঠে। এর পর পরই চেয়ারম্যানের পক্ষে পাল্টা কর্মসূচি পালন করেন তার অনুসারী আওয়ামী লীগ নেতাকর্মীরা।

  • ফেইসবুক শেয়ার করুন